Friday 7 January 2011

ব্যর্থ সরকারের পদত্যাগ করা উচিত : ন্যাপ ভাসানী

স্টাফ রিপোর্টার

চাল-ডাল ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস, দুর্নীতি, বিচার বিভাগ দলীয়করণ, রাজনৈতিক নেতাকর্মীদের মিথ্যা মামলায় জড়িয়ে অমানবিক নির্যাতন, সাংবাদিক ও সংবাদপত্র দলন, ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি, স্বৈরাচার ও ফ্যাসিবাদের মতো সরকারের নগ্ন আচরণের প্রতিবাদে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানী।
পার্টির ঢাকা মহানগর শাখার উদ্যোগে শাখা সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্টির চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক। উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আলতাফ হোসেন মুন্না, সহ-সভাপতি আবদুল হাই সরকার, এম আক্তারুজ্জামান, তাজুল ইসলাম মাস্টার, মহাসচিব হাসরত খান ভাসানী প্রমুখ।
শেখ আনোয়ারুল হক বলেছেন, বর্তমানে দেশ আধিপত্যবাদের কবলে নিপতিত, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন। সরকার তার নির্বাচনী ওয়াদা পালনে ব্যর্থ হয়েছে। খুন-রাহাজানি নিত্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। শ্বেতসন্ত্রাস, রাষ্ট্রীয় সন্ত্রাস দ্বারা জনগণের কণ্ঠরোধ করা হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে অমানবিক নির্যাতন আর বাকশালি স্বৈরতন্ত্রের মতো রাজনৈতিক নেতাদের নিশ্চিহ্ন করার অপপ্রয়াস চালানো হচ্ছে। অন্য বক্তারা বলেন, দেশ পরিচালনায় ব্যর্থ এ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই দেশ ও গণবিরোধী এ সরকারকে অবিলম্বে পদত্যাগ করা উচিত।
ছাত্রমোর্চা : ইসলামী ছাত্রমোর্চার কেন্দ্রীয় আহ্বায়ক আবদুল আজিজ বলেছেন, মহাজোট সরকারের ২ বছরে সবচেয়ে বড় সফলতা হলো ছাত্রলীগের সাংগঠনিক পদ থেকে বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ করা। এছাড়া গত বছর ১ ফেব্রুয়ারি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আবু বকরের মৃত্যু, ১৪ মার্চ যশোরে অভ্যন্তরীণ কোন্দলে ছাত্রলীগ নেতা রিপন হোসেন দাদার মৃত্যু, ৭ জানুয়ারি রাজশাহী পলিটেকনিক্যাল কলেজের ছাত্রমৈত্রী নেতাসহ বিরোধী ছাত্র সংগঠনের অসংখ্য মেধাবী ছাত্রকে প্রকাশ্যে হত্যা, গুপ্ত ও নির্যাতন করার ঘটনা ঘটে।
বিশেষ করে ১৬ মার্চ ঢাকা কলেজে সংঘর্ষ, ১২ মার্চ ও ২৫ ফেব্রুয়ারি ইডেন কলেজে সংঘর্ষসহ ইভটিজিংয়ের মতো কার্যক্রমে ধরা পড়ে কলেজ থেকে বহিষ্কার হওয়া ছাত্রীগের সোনার ছেলেদের সাংগঠনিক কার্যক্রমে খুশি হয়ে প্রধানমন্ত্রী পদত্যাগে বাধ্য হয়েছেন। গতকাল সংগঠনের এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

No comments:

Post a Comment