Sunday 1 January 2012

পুলিশি হামলায় মিছিল পণ্ড : মাদরাসা ছাত্র ভর্তি বৈষম্য দূর না হলে কঠোর আন্দোলন














বার্তা ২৪ ডটনেট
জাতীয় বিশ্ববিদ্যালয়ে বাংলা ও ইংরেজিতে ভর্তির ক্ষেত্রে মাদরাসা ছাত্ররা বৈষম্যের স্বীকার হচ্ছে উল্লেখ করে মাদরাসা ছাত্রঐক্য পরিষদ বলেছে, যোগ্যতা থাকা সত্ত্বেও পছন্দের বিষয়ে তাদের ভর্তির সুযোগ দেয়া হচ্ছে না। বারবার এ বৈষম্য দূরের দাবি জানালেও সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কর্ণপাত করা হচ্ছে না। ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চলবে’ বলে হুশিয়ারি উচ্চারণ করেন পরিষদের নেতারা।
গতকাল বিকালে বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশে তারা এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পরিষদের আহ্বায়ক ও মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি হাফেজ মহিউদ্দিন মাসুম।
জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাদরাসা ছাত্রদের ইংরেজি ও বাংলায় ভর্তির ক্ষেত্রে বৈষম্যের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল বের করে ঐক্য পরিষদ। এ সময় পুলিশ হামলা চালিয়ে মিছিলটিকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পরিষদের আহ্বায়কসহ সাত নেতাকর্মীকে গ্রেফতার হয়।
হামলার পর তাত্ক্ষণিক সমাবেশের আয়োজন করে পরিষদের নেতারা।
সমাবেশে বক্তব্য রাখেন মাদরাসা ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি ও ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক মাওলানা মঈনুদ্দিন, ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক মাওলানা আবদুুল হান্নান, মাদরাসা ছাত্র সংহতি লীগের সভাপতি ও ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসাইন, মাদরাসা ছাত্র ফোরামের সভাপতি ও ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসাইন হেলালী ও মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের প্রচার সম্পাদক আবুল হাশেম মোল্লা।

No comments:

Post a Comment